হোম ওমরাহ হজ শেষে ওমরাহর জন্য প্রস্তুত সৌদি আরব

হজ শেষে ওমরাহর জন্য প্রস্তুত সৌদি আরব

7
0
SHARE

ওমরাহ যাত্রীদের স্বাগত জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রনালয়।

আগামী ৫ অক্টোবর ১৫ মহররম চলতি হজ মৌসুমের পরই আনুষ্ঠানিকভাবে ওমরাহ মৌসুম শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যেই ওমরাহযাত্রীরা সৌদি আরবে যেতে শুরু করেছেন। সৌদি হজ ও ওমরাজ মন্ত্রনালয় বৃহস্পতিবার এই প্রস্তুতির ঘোষনা দেয়। খবর সৌদি গেজেটের।

আগামী ৫ অক্টোবর সর্বশেষ হজ ফাইট জেদ্দা কিং আবদুল আজিজ বিমান বন্দর ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে হজ মৌসুম শেষ হবে। সৌদি হজ ও ওমরাজ মন্ত্রনালয় ইতোমধ্যেই ওমরাহ যাত্রী ও দর্শনার্থীদের সর্বোচ্চ সেবা দেয়ার জন্য প্রস্তুত হতে সকল সংস্থা, সেক্টর ও ওমরাহ কোম্পানরীগুলোকে প্রস্তুতি নেয়ার নির্দেশনা জারি করেছে।

ওমরাহ সেক্টরের গুরুত্বপুর্ণ কর্মকর্তা ও হজ মন্ত্রী মোহাম্মদ সালেহ বাতেনের মধ্যে সম্প্রতি অনুষ্ঠিত এক বৈঠকের পরই মন্ত্রনালয় এই নির্দেশনা জারি করে। বেঠকে আসন্ন ওমরাহ মৌসুমে সকল সেক্টরের প্রস্তুতি বিশেষ করে গত ওমরাহ মৌসুমে ওমরাহ যাত্রীর সংখ্যা নজিরবিহীনভাবে বৃদ্ধির বিষয় আলোচনায় প্রাধান্য পায়।গত মৌসুমে ৬০ লাখ ৭০ হাজার ওমরাহযাত্রী ছিল।

বাংলাদেশ থেকে প্রতিবছর ৪০ হাজারের মতো ধর্মপ্রাণ মানুষ ওমরাহ পালন করেন। ওমরাহ এজেন্সির মাধ্যমে ওমরাহ ভিসা ইস্যু করে ওমরাহ পালনের জন্য সৌদি আরব যেতে হয়। প্রতিবছর রমজান মাস পর্যন্ত ওমরাহ ভিসা অব্যাহত রাখে সৌদি আরব। ওমরাহ পালন করা সুন্নাত।

.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here