হোম ওমরাহ ‘নো ব্যাক’ ওমরাহযাত্রীদের আশ্রয়-প্রশ্রয় দিলে জেল-জরিমানা

‘নো ব্যাক’ ওমরাহযাত্রীদের আশ্রয়-প্রশ্রয় দিলে জেল-জরিমানা

6
0

নো ব্যাক ওমরা যাত্রী কিংবা ওমরায় গিয়ে অতিরিক্ত সময় অবস্থানকারিদের আশ্রয়-প্রশ্রয় দিলে, তাদেরকে পরিবহন, চাকুরি দিলে কিংবা আত্মগোপনের সুযোগ দিলে জেল ও জরিমানা করা হবে।এই শাস্তি সৌদি নাগরিক এবং সেখানে কর্মরত বিদেশীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। সৌদি পাসপোর্ট (জাওয়াজ) বিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ বিন আবদুল আজিজ আল সাদ রোববার এই হুশিয়ারি পুনব্যক্ত করেছেন।

ওমরাহ মৌসুম উপলক্ষে পাসপোর্ট বিভাগের বার্ষিক জনসচেতনামূলক প্রচারাভিযানের উদ্বোধনকালে তিনি এই হুশিয়ারি উচ্চারণ করেন।

সাদ বলেন, ওমরাহ আইন অনুযায়ী ওমরাহ যাত্রীকে প্রশ্রয় দিয়ে নিয়ম ভাঙ্গার জন্য জেল জরিমানা দেয়া হবে।যদি নিয়ম ভঙ্গকারি যদি একের অধিক হন তাহলে উভয়দন্ডে দন্ডিত করা হবে।

সৌদি পাসপোর্ট বিভাগের ওমরাহ আইন বিষয়ক এই প্রচারাভিযান ২ ডিসেম্বর থেকে ১৮ জুন ২০১৯ সাল পযন্ত চলবে।
এই প্রচারাভিযানের উদ্দেশ্য হচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ওমরাহ যাত্রীরা যাতে সৌদি সরকারের আইন মেনে আসে। তাদের ভিসায় উল্লেখিত সময়ের অতিরিক্ত সময় অবস্থান করার অনুমতি নেই।

পাসপোর্ট বিভাগ ওমরাহ যাত্রীদের সেবা দেয়ার জন্য তাদের প্রস্তুতি সম্পন্ন করেছে। আন্তর্জাতিক এন্ট্রি পয়েন্টগুলোতে অফিস স্থাপন করেছে।

সাদ বলেন, ওমরা যাত্রীদের ভ্রমণ সম্পর্কিত কাগজপত্র ও প্রমানাদি পরীক্ষা নিরীক্ষা করার জন্য প্রশিক্ষিত জনবল ও যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে।-খবর সৌদি গেজেটের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here