হোম ধর্ম মন্ত্রনালয় এ বছর হজে যাওয়ার শেষ সুযোগ!

এ বছর হজে যাওয়ার শেষ সুযোগ!

12
0

চলতি ২০১৮ সালে হজে যাওয়ার এখনও সুযোগ রয়েছে। তবে গমনেচ্ছুকে সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে হবে। এখনই সরকারি ব্যবস্থাপনায় প্রাক-নিবন্ধন সম্পন্ন করতে হবে। বেসরকারি ব্যবস্থাপনার এ বছরের কোটা অনেক আগেই শেষ হয়েছে। আগামী ২০১৯ সালে কেউ হজে যেতে চাইলে এখনই নিবন্ধন করে রাখতে পারেন বেরকারি ব্যবস্থাপনায় যা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে। প্রাক নিবন্ধিতদের মধ্যে অতিরিক্ত হবেন যারা তারা আগামী বছরের কোটায় অগ্রাধিকার পাবেন।
সরকারি ব্যবস্থাপনায় চলতি বছর হজে যাওয়ার সুযোগ বিষয়ে ধর্ম মন্ত্রনালয়ের হজ বিষয়ক পোট্রালে ১১ জানুয়ারি একটি বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। তাতে বলা হয়েেেছ, ২০১৮ সালে হজে যাওয়ার জন্য বেসরকারি ব্যবস্থাপনার প্রাক নিবন্ধনের কোটা ইতিমধ্যেই পুরণ হয়ে গেছে। তবে সরকারি ব্যবস্থাপনার কোটা রয়েছে এবং কেউ এবছরই হজে যেতে চাইলে ৩১ জানুয়ারি পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় প্রাক নিবন্ধন করতে হবে। বিজ্ঞপ্তিতে সরকারি ব্যবস্থাপনায় হজে গেলে কি কি সুবিধা পাওয়া যাবে তার বর্ণনা দেয়া আছে। সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধনের জন্য আশকোনা হজ অফিস এবং ইসলামিক ফাউন্ডেশনের যে কোন শাখা অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে।
সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী বেসরকারি ব্যবস্থাপনায় ২ লাখ ১৯ হাজার ৬৪৯জন এবং সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৫৭৬ জনের প্রাক নিবন্ধিত হয়েছেন। গত বছর এক লাখ ১২৭ হাজারের কিছু বেশী কোটা ছিল। এ বছর ১০ ভাগ কোটা বেড়ে এক লাখ ৪০ হাজার হতে পারে। হজচুক্তি করতে আগামী ১২ জানুয়ারি ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সৌদি আরব যাওয়ার কথা রয়েছে।
হাবের মহাসচিব শাহাদাত হোসেন তসলিম হজ নিজজকে জানিয়েছেন, হাব দেশের জনসংখ্যানুপাতে ১ লাখ ৬৩ হাজার হজযাত্রীর কোটার দাবি জানিয়েছে।

ধর্ম মন্ত্রনালয়ের বিজ্ঞপ্তিটি এখানে

 

##

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here