হোম বিবিধ আবার চালু হচ্ছে সৌদি ট্যুরিষ্ট ভিসা : ২৫ বছরের বেশী বয়সের মহিলারা...

আবার চালু হচ্ছে সৌদি ট্যুরিষ্ট ভিসা : ২৫ বছরের বেশী বয়সের মহিলারা একা যেতে পারবেন

26
0

২৫ বছর ও তদোর্ধ বয়সের মহিলাদের সৌদি আরবের ট্যুরিষ্ট ভিসা দেয়া হবে। সৌদি কমিশন ফর ট্যুরিজম এন্ড ন্যাশনাল হেরিটেজ (এসএসটিএইচ) এই তথ্য জানিয়েছেন। তবে ২৫ বছরের কম বয়সের মহিলারা তার পরিবারের সদস্যদের সাথে এই ভিসা পাবেন। কমিশনের মহাপরিচালক ওমর আল মোবারক এ ব্যাপারে বলেন, ট্যুরিষ্ট ভিসা হবে সিঙ্গেল এন্ট্রি (একবার যাওয়া) এবং এর সর্বোচ্চ মেয়াদ থাকবে ৩০ দিন। এই ভিসা পুরো সৌদি আরবের জন্য প্রযোজ্য হবে। এটি ওয়ার্ক, ভিজিট, হজ ও ওমরাহ ভিসা থেকে স্বতন্ত্র হবে। খবর আরব নিউজের।
আল মোবারক বলেন, সৌদি ট্যুরিজম কমিশন সম্পতি বলেছে, চলতি বছরের শুরুর দিকে সৌদি ট্যুরিজম ভিসা ইস্যুর ঘোষনা দেয়া হবে। ট্যুরিজম ভিসা কার্যক্রমের নিয়ম কানুন ইতোমধ্যেই চূড়ান্ত করা হয়েছে। কমিশনের কারিগরি বিভাগ ট্যুরিষ্ট ভিসা ইস্যুর জন্য সম্প্রতি জাতীয় তথ্য কেন্দ্রের প্রতিনিধি ও পররাষ্ট্র মন্ত্রনালয়ের সাথে সমন্বয় করে একটি ইলেক্ট্রনিক ভিসা ইস্যু পদ্ধতি তৈরী করেছে।
২০০৮-২০১০ সালে পরীক্ষামূলকভাবে সৌদি ট্যুরিষ্ট ভিসা পদ্ধতি চালু করা হয়। তখন ৩২ হাজারেরও বেশী মানুষ এই ভিসায় সৌদি আরব ভ্রমনে যান। এসএসটিএইচ এর লাইসেন্সধারী ট্যুর অপরেটরের মাধ্যমে ভিসা প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
এই ভিসা চালুর মাধ্যমে আগে চালুকৃত ট্যুরিষ্ট ভিসাকে পুনরুজ্জীবিত করা করে ভ্রমণকারিদের সৌদি আরবের নতুন নতুন জায়গা পরিদর্শনে সুযোগ করে দেয়াই উদ্দেশ্য। এর মধ্য দিয়ে সৌদি আরবে ট্যুরিজম সেক্টর শক্তিশালী হবে এবং সৌদি আরবের ট্যুরিজম ও হেরিটেজ সেবার উন্নতি ঘটবে।
এই উদ্যোগের ফলে নাগরিকদের জন্য নতুন চাকুরির সুযোগ সৃষ্টি এবং হজ ও ওমরাহ মৌসুমে ধর্মভিত্তিক আন্তর্জাতিক ট্যুরিজম কমানোও উদ্দেশ্য। এটি ন্যাশনাল ট্রান্সফরমেশন প্রেগ্রাম ২০২০ এরও অংশ। ##

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here